Breaking News
Home / Latest Update / আশরাফুল কোটি কোটি মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে: মাশরাফি

আশরাফুল কোটি কোটি মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে: মাশরাফি

মাশরাফি একটি নাম। একটি ইতিহাস। মাঠের ক্রিকেট যোদ্ধা সেই মাশরাফি এবার বইয়ের মলাটে উঠে আসলেন। বাংলাদেশের ক্রিকেটে সাফল্য মানেই তার পারফরম্যান্স নয়তো অধিনায়কত্বের জাদুর পরশ। তাইতো ক্রিকেটার হিসেবে অবসর নেয়ার আগেই তার জীবনী গ্রন্থ সবার আগ্রহের কেন্দ্রে।

সোমবার খুলনায় সতীর্থ ও কোচের উপস্থিতিতে একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হলো ‘মাশরাফি’ নামের বইয়ের মোড়ক। বইটি লিখেছেন দৈনিক ইত্তেফাক পত্রিকার ক্রীড়া সাংবাদিক দেবব্রত মুখোপাধ্যায়। মাশরাফি নামের প্রকাশিত হওয়া

এই বইতে সাক্ষাৎকার অংশে একটি প্রশ্নোত্তরে ফিক্সিং ও ফিক্সারদের ওপর মনের ক্ষোভ প্রকাশ করেন মাশরাফি।

বাংলাদেশ ক্রিকেটাঙ্গনের ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া মোহাম্মদ আশরাফুলকে নিয়ে করা একটি প্রশ্নের জবাবে মাশরাফি তার মনের বিরূপ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। প্রশ্নের জবাবে ফিক্সিংয়ে দায়ে  কেলেঙ্কারি কোনো ক্রিকেটারকে কোনভাবে মেনে নিতে পারছেন না মাশরাফি।

সাক্ষাৎকারে মাশরাফিকে প্রশ্ন করা হয়, তাহলে আশরাফুল কি দেশদ্রোহী? এমন প্রশ্নের জবাবে মাশরাফি জানান, তা বলা যেতে পারে। ঠিক দেশের সঙ্গে প্রতারণা না করা হলেও মানুষের সঙ্গে প্রতারণা তো। কোটি কোটি মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। সেই অর্থে একটু বড় করে আপনি দেশদ্রোহী ভাবতেও পারেন।

মাশরাফি আরও জানান, তবে এগুলো অনেক বেশি ভেবে নেওয়া ব্যাপার। আসলে দেশদ্রোহ কোনটা? আপনি রাষ্ট্রের একটি গোপন তথ্য পাচার করে দিলেন, রাষ্ট্রের অর্থ নিয়ে ছিনিমিনি খেললেন, রাষ্ট্রকে সংকটে ফেলে দিলেন। এসব হলো দেশদ্রোহ। এটা ছেলেখেলা নয়। এখন দেখার বিষয় মোহাম্মদ আশরাফুল ভক্তরা মাশরাফির এই উক্তিকে কিভাবে নেবেন।